এক স্মার্টফোন ব্যবহারকারী আরেকজনের সঙ্গে দ্রুত ছবি, ফাইল, অ্যাপ বিনিময় করবেন কিভাবে? কেন ‘শেয়ারইট’ আছে না! স্মার্টফোনে নির্দিষ্ট সীমানার মধ্যে বিনা পয়সায় দ্রুত ফাইল বিনিময় করার অ্যাপ্লিকেশন শেয়ারইট। বিশ্বজুড়ে ১২০ কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করেছে লেনোভোর অ্যাপটি। গত বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানায় শেয়ারইট টেকনোলজিস। অ্যান্ড্রয়েড, আইওএস ও উইন্ডোজ প্ল্যাটফর্মে অ্যাপটি রয়েছে।

শেয়ারইট ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক জ্যাসন ওয়াং বলেন, আমরা গর্বিত এবং বিশ্বজুড়ে শেয়ারইট ব্যবহারকারীদের প্রতি কৃতজ্ঞ। সব বয়সী মানুষের কাছেই অ্যাপটি জন জনপ্রিয়। দ্রুত বর্ধনশীল দেশগুলোতে সোশ্যাল কনটেন্ট লেনদেনের প্ল্যাটফর্ম হিসেবে এটি জনপ্রিয়। গান, ভিডিও, ছবি ও অ্যাপ্লিকেশন আদান-প্রদান করা যায় শেয়ারইট দিয়ে। বিভিন্ন স্থানীয় ভাষায় অ্যাপটিকে আনার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি। প্রায় ২০০টি দেশে ৩৯টি ভাষায় পাওয়া যায় অ্যাপটি। শেয়ারইট মূলত বিনা মূল্যের অ্যাপ্লিকেশন। ওয়াই-ফাই সমর্থন করে এমন ডিভাইস থেকে ফাইল আদান-প্রদান করা যায়।

ইন্টারনেটের তথ্য বিশ্লেষক প্রতিষ্ঠান অ্যাপ অ্যানির তথ্য অনুযায়ী, গুগল প্লে স্টোরে সব বিভাগ মিলিয়ে ৮টি দেশে তালিকার শীর্ষে শেয়ারইট। এগুলো হচ্ছে ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ইরান, শ্রীলঙ্কা, উজবেকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ।

Share.

About Author