হ্যারি পটার-ভক্তদের জন্য সুখবর। জনপ্রিয় পোকেমন গো গেমটির নির্মাতা প্রতিষ্ঠান নিয়ানটিক ল্যাবস হ্যারি পটারের কাহিনি নিয়ে তৈরি করছে অগমেন্টেড রিয়্যালিটি গেম। গত বৃহস্পতিবার গেম নির্মাতা প্রতিষ্ঠানটি এ তথ্য জানায়। গেমটি কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে ঘোষণা এখনো দেয়নি প্রতিষ্ঠানটি। নিয়ানটিক ল্যাবসের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, ২০১৮ সালে গেমটি নিয়ে আরও বিস্তারিত তথ্য জানাবে তারা।

পোকেমন গোর মতো হ্যারি পটার; উইজার্ডস ইউনাইট মোবাইল গেমটি এমনভাবে ডিজিটাল ছবি দেখাবে, যাতে থাকা বস্তুগুলোকে বাস্তব জীবনের বস্তু বলে মনে হবে। স্মার্টফোন ও ট্যাবে অগমেন্টেড রিয়্যালিটি অনুভব করতে পারবেন ব্যবহারকারীরা।

হ্যারি পটারের গেমটি তৈরিতে ওয়ার্নার ব্রোস ইন্টারঅ্যাকটিভ এন্টারটেইনমেন্ট ও সানফ্রান্সিসকোর ওয়ার্নার ব্রোস গেমসের সঙ্গে যৌথভাবে কাজ করছে। নিয়ানটিক ল্যাবসের পক্ষ থেকে বলা হচ্ছে, গেমাররা জাদু শিখতে এবং চারপাশে অভিযান চালাতে পারবেন। গেমে ভয়ংকর সব শত্রুর মোকাবিলা করতে হবে। শক্তিশালী শত্রুকে হারাতে অন্যদের সঙ্গে দল গঠন করার সুযোগ থাকবে।

দীর্ঘদিন ধরেই হ্যারি পটার গেমটি নিয়ে গুঞ্জন ছিল। এবারে সে গুঞ্জন সত্যি হচ্ছে বলে জানিয়েছে নিয়ানটিক ল্যাবস।

২০১৬ সালে পোকেগম গো গেমটি উন্মুক্ত করে নিয়ানটিক। শুরুতে অ্যাপটি দারুণ জনপ্রিয় হয়। অ্যাপলের অ্যাপ স্টোরে ডাউনলোডের রেকর্ড হয় বলে অ্যাপল দাবি করলেও ডাউনলোড-সংখ্যা প্রকাশ করেনি। পোকেমন গোর উত্তেজনা কমে এলেও গত এপ্রিল মাসের তথ্য অনুযায়ী, গেমটির সাড়ে ছয় কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

Share.

About Author