অনেকেই এখন বার্তা আদান-প্রদানে নানা অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন। ইতিমধ্যে মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের মতো সেবা জনপ্রিয়তা পেয়েছে। এবারে মেসেজিং সেবা তৈরিতে হাত দিয়েছে যুক্তরাষ্ট্রের রিটেইল জায়ান্ট আমাজন। ‘এনিটাইম’ নামের একটি মেসেজিং প্ল্যাটফর্ম তৈরি করছে প্রতিষ্ঠানটি। এটি হবে মূলত অ্যাপ্লিকেশন। এ অ্যাপ ব্যবহার করে ভয়েস ও ভিডিও কল করা যাবে। এ ছাড়া ব্যবহারকারীরা তাঁদের তথ্য ও বার্তা এনক্রিপ্ট করার বা বিশেষভাবে সংরক্ষণ করার সুযোগ পাবেন।

বর্তমানে এন্টারপ্রাইজ বা ব্যবসায়ী গ্রাহকদের জন্য চাইম নামের সেবা তৈরি করেছে আমাজন। এবারে টেক্সট বার্তা পাঠানোর পাশাপাশি অন্যান্য সুবিধা দিয়ে সবার জন্য অ্যাপ্লিকেশন তৈরির পথে হাঁটল প্রতিষ্ঠানটি।

এনিটাইমের ফিচারগুলো নিয়ে বর্তমানে পরীক্ষা চালাচ্ছে প্রতিষ্ঠানটি। এতে বন্ধুদের সঙ্গে যুক্ত হতে ফোন নম্বর লাগবে না। এ ছাড়া ভিডিও কলের সুবিধাও থাকবে। অর্থাৎ হোয়াটসঅ্যাপের বিকল্প হবে এনিটাইম। এনিটাইমে বন্ধুদের সঙ্গে বসে গ্রুপ গেম খেলা যাবে। জিআইএফ, ইমোজি, স্টিকার সমর্থন সুবিধা থাকবে এতে। অ্যাপটি কবে নাগাদ চালু করা হবে, সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। তথ্যসূত্র: এনডিটিভি।

Share.

About Author