প্লে-স্টেশন ৪ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও গেম খেলার যন্ত্র বা গেমিং কনসোল, তাতে কোনো সন্দেহ নেই। এই জনপ্রিয়তার পেছনে প্রধান ভূমিকা রাখছে জনপ্রিয় কিছু গেম। যদিও সেসব গেম প্লে-স্টেশন ৪-এর প্রতিদ্বন্দ্বী এক্সবক্স ওয়ানের মতো গেমিং কনসোলেও রয়েছে। তবে এমন কিছু গেম রয়েছে, যেগুলো শুধু প্লে-স্টেশন ৪-এ খেলা যায়। সেসব গেমের কয়েকটির কথা থাকছে এই প্রতিবেদনে। বর্তমানে ৬ কোটি ৩০ লাখের বেশি গেমার প্লে-স্টেশন ৪-এ গেম খেলেন।

দ্য উইটনেস

গেমটিতে গেমারকে নিয়ে যাওয়া হবে এমন এক দ্বীপে, যা হবে রঙিন এবং মেঘশূন্য। থাকবে রহস্য বা পাজলে পরিপূর্ণ। আপনাকে সেসব রহস্য সমাধান করতে হবে। কিছু রহস্য খুব সহজ, কিছু রহস্য আবার এমন, যা পাগলামির শেষ সীমানায় নিয়ে যাবে গেমারকে। এ ধরনের গেম আর নেই।

দ্য লাস্ট গার্ডিয়ান

‘দ্য উইটনেস’ গেমের মতো এতেও বেশ কিছু রহস্যের সমাধান করতে হবে। তবে গেমটির বিশেষ দিক হলো, এটি ভালোবাসা ও বন্ধুত্ব সম্পর্কে। গেমটির আরেকটি উল্লেখযোগ্য দিক হলো, এটির অ্যানিমেশনে হাতে আঁকা আবহ উপভোগ করা যাবে, যা গেমারকে একটি গেমের চেয়েও জাপানের স্টুডিও ঘিবলির কোনো অ্যানিমেশন চলচ্চিত্রের স্বাদ এনে দেবে। আর এটি প্লে-স্টেশন ৪ এক্সক্লুসিভ তালিকার একটি গেম।

গান হোম

অন্যান্য গেম থেকে গান হোম বেশ আলাদা। যাঁরা অল্প সময়ে পুরো একটি গেম খেলতে চান, তাঁদের পছন্দের তালিকায় বেশ ওপরেই থাকবে। কাহিনিনির্ভর এই গেম খুব সহজেই ১-৩ ঘণ্টায় শেষ করা সম্ভব। অল্প পরিসরের হলেও গেমটি বেশ মজার।

ডেসটিনি

ডেসটিনিকে মনে করা হয় সবচেয়ে সন্তোষজনক শুটিং গেম। বানজি গেমটি তৈরি করেছে। গেমটিতে রয়েছে কল্পবিজ্ঞানের আবহ। যেখানে গেমারকে এলিয়েন মারতে হবে। তবে বিশেষ বর্ম এবং অস্ত্র পরিবর্তন করার সুযোগ থাকছে, যাতে গেমটির প্রধান চরিত্রে পরিবর্তন করা যায়। যাঁরা ইতিমধ্যে গেমটি খেলেছেন, তাঁরা অধীর আগ্রহে ডেসটিনি ২-এর জন্য অপেক্ষা করছেন। যা ৬ সেপ্টেম্বর ছাড়া হবে।

সাইকোনটস

গেমটি প্রথম এসেছিল এক্সবক্সের জন্য, তাও প্রায় ১০ বছর আগে। তবে প্লে-স্টেশন ৪ নিজেদের সংস্করণে নতুন করে গেমটি নিয়ে এসেছে, কিছুটা উন্নত গ্রাফিকস নিয়ে। যদিও গেমটিতে গ্রাফিকস মুখ্য বিষয় নয়। সাইকোনটস গেমটির সংলাপ, মেজাজ এবং উপস্থাপনা এক ধাপ ওপরে তুলেছে।

রাইজ অব দ্য টম্ব রাইডার

অভিযান পছন্দ করেন এমন ব্যক্তিদের যে কেউ এই গেমটি পছন্দ করবেন। কারণ, গেমটি আকর্ষণীয় এবং বেশ উত্তেজনাপূর্ণ। গেমটির প্রধান চরিত্রের দৈহিক কারসাজি, সাজসরঞ্জাম এবং অস্ত্রের ব্যবহার গেমারকে আত্মতৃপ্তি এনে দেবে।

Share.

About Author