দেশের বাজারে একটি গেমিং ল্যাপটপ উন্মুক্ত করেছে তাইওয়ানের প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। আরওজি জেফ্রাস নামের এ ল্যাপটপের দাম তিন লাখ ১০ হাজার টাকা। একে বিশ্বের সবচেয়ে পাতলা গেমিং ল্যাপটপ বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে নতুন এ ল্যাপটপ উদ্বোধন করেছে আসুস।

বাংলাদেশে আসুসের পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জসিমউদ্দিন খন্দকার বলেন, ল্যাপটপটি ফিচারে ভরা। সপ্তম প্রজন্মের ইনটেল কোর আই ৭, এনভিডিয়া জি ফোর্স জিটিএক্স ১০৮০ গ্রাফিকস, ২৪ গিগাবাইট র‍্যাম ও ১২০ হার্জ জি-সিঙ্ক ফুল এইচডি ডিসপ্লে এবং উইন্ডোজ ১০। গেমিং ল্যাপটপ হিসেবে এতে ৮ জিবি এনভিডিয়া গ্রাফিকস, ১ টেরাবাইট হাইপার ড্রাইভ এসএসডি, অ্যাকটিভ অ্যারো ডাইনামিক সিস্টেম, আরজিবি ব্যাকলিট আছে।

আসুস বাংলাদেশের কান্ট্রি প্রধান আল ফুয়াদ জানান, আরওজি সিরিজের ল্যাপটপটির ওজন ২ দশমিক ২ কেজি আর এটি ১৭ দশমিক ৯ মিলিমিটার পাতলা। এতে ১৫ দশমিক ৬ ইঞ্চি মাপের ডিসপ্লে, নিজস্ব শীতলীকরণ পদ্ধতি রয়েছে। গেম খেলার সময় বোতামগুলো নিজের পছন্দ অনুযায়ী আলো ব্যবহার করে সাজানো যায়। এ ছাড়া টাইপ সি পোর্ট দিয়ে বাইরের মনিটরে গেম খেলা যায়। এটি ভিআর সমর্থন করে।

নতুন ল্যাপটপ উদ্বোধন উপলক্ষে উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। অনলাইনে পিকাবু ও কিকশা ডটকম থেকে ফরমাশ দেওয়া যাবে।

Share.

About Author