ই-স্পোর্টস গেম টুর্নামেন্ট ‘আরওজি মার্স্টার্স ২০১৭’ শুরু করছে আসুস রিপাবলিক অব গেমারস (আরওজি)। আন্তর্জাতিক এ টুর্নামেন্টে বিশ্বের ৩০টি দেশের পেশাদার গেমাররা অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। বাংলাদেশ থেকেও গেমারদের অংশগ্রহণের সুযোগ দিচ্ছে আসুস বাংলাদেশ।

আজ রোববার রাজধানীর ধানমন্ডিতে নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করে প্রতিষ্ঠানটি। ‘আরওজি মাস্টারস ২০১৭: বাংলাদেশ জয়েনস দ্য রিপাবলিক’ শীর্ষক অনুষ্ঠানে দেশের বিভিন্ন পেশাদার গেম খেলোয়াড়েরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গেমে অংশ নেওয়ার নিয়মকানুনসহ আসুসের নতুন পণ্য সম্পর্কে তথ্য তুলে ধরেন আসুস বাংলাদেশ ও দেশীয় পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের কর্মকর্তারা।

আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ জানান, গেমারদের জন্য বিশাল পুরস্কার ঘোষণা করেছে আসুস। এটা বড় একটা সুযোগ। ইতিমধ্যে অনেকেই নিবন্ধন করে ফেলেছেন। ভবিষ্যতে জাতীয় পর্যায়ে আরও বড় পরিসরে এ ধরনের টুর্নামেন্ট আয়োজন করা হবে।

প্রতিযোগিতায় রয়েছে দুটি খেলা। একটি হচ্ছে—কাউন্টার স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ ও ডোটা: ২।

আল ফুয়াদ জানান, প্রথমবারের মতো বাংলাদেশের খেলোয়াড়েরা আন্তর্জাতিক পর্যায়ের এ টুর্নামেন্টে অংশ নিতে পারছেন। প্রতিযোগিতায় দুটি দলের বিজয়ীরা চার কোটি টাকা জেতার সুযোগ পাবেন। এ ছাড়া আঞ্চলিক পর্যায়ের বিজয়ীরা ১০ লাখ রুপি পাবেন। ভারতে অনুষ্ঠিত হবে আঞ্চলিক প্রতিযোগিতা। প্রথম পর্বের জাতীয় পর্যায়টি অনলাইনে অনুষ্ঠিত হবে। সেখান থেকে দুজন বিজয়ীকে ভারতে আঞ্চলিক পর্যায়ে যাওয়ার সব খরচ বহন করবে আসুস। চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে সিঙ্গাপুরে।

গেমাররা আরওজি মাস্টারস (rog-masters.com) ওয়েবসাইট থেকে নিবন্ধন করে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। বিনা মূল্যে নিবন্ধন করা যাবে। ২৫ জুলাই পর্যন্ত নিবন্ধনের সুযোগ থাকছে।

Share.

About Author