বাংলাদেশে ‘সেফ কিডস’ নামের বিশেষ নিরাপত্তা পণ্য উন্মুক্ত করেছে অ্যান্টিভাইরাস নির্মাতা ক্যাসপারস্কি ল্যাব। আজ বুধবার বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের বিপণনকারী প্রতিষ্ঠান অফিস এক্সট্রাক্টস এক সংবাদ সম্মেলনে সেফ কিডসের ঘোষণা দেয়।

অফিস এক্সট্রাক্টসের প্রধান নির্বাহী প্রবীর সরকার বলেন, বাংলাদেশে সাইবার নিরাপত্তা ব্যবস্থাপনায় ক্যাসপারস্কি জনপ্রিয় ও বিশ্বস্ত ব্র্যান্ড। সামাজিক দায়িত্ববোধ ও সময়ের চাহিদার কথা ভেবে ক্যাসপারস্কি নতুন ধারণার সেবা নিয়ে এসেছে। কিছুদিন আগে অনলাইন গেম ব্লু হোয়েলের নেতিবাচক দিক নিয়ে হইচই পড়ে যায়। অভিভাবকেরা আকর্ষণীয় ডিজিটাল জীবনব্যবস্থা নিয়ে ভয়ের মধ্যে আছেন। ক্যাসপারস্কির সেফ কিডস ইন্টারনেটে শিশুদের সুরক্ষা দেবে।

প্রবীর সরকার বলেন, ইন্টারনেট এখন শিক্ষা ও সামাজিক আচরণের অবিচ্ছেদ্য অংশ। ভালো ও মন্দ ইন্টারনেটে সক্রিয়। ইন্টারনেটের মন্দ দিক থেকে রক্ষা পেতে ইন্টারনেট বিচ্ছিন্ন করে দেওয়া সঠিক সমাধান নয়। সচেতনতা এবং অনলাইনে নিশ্চিত নিরাপত্তা শিশুদের নিরাপদে রাখতে পারে।

সেফ কিডসের মাধ্যমে শিশুর ইন্টারনেটে থাকার সময়, ডিভাইস ও সাইটে যাওয়ার বিষয়গুলো নিয়ন্ত্রণে রাখা যাবে। রিয়েল টাইম ট্র্যাকিং, অ্যান্ড্রয়েড কল এবং এসএমএস ট্র্যাকিংয়ের সুবিধা আছে এতে।

Share.

About Author